মিয়ানমারে রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে শিবচরে মানববন্ধন

Madaripur HumanChain AgainstJenoside of RohingaNewsPIC-1_-5.09.2017

ইমতিয়াজ আহমেদঃ
মিয়ানমারে বর্বরোচিতভাবে রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে শিবচরে মানবন্ধন করেছে স্থানীয় যুব সমাজ।
মঙ্গলবার বেলা ১১টার দিকে শিবচরের ঢাকা-খুলনা মহাসড়কের দত্তপাড়া ইউনিয়নের সূর্য্যনগর বাস স্ট্যান্ডে এই মানববন্ধন করে স্থানীয় যুব সমাজ। মানববন্ধনে দত্তপাড়ার সূর্য্যনগর ও ব্রাক্ষ্মনপাড়া এলাকার প্রায় দুই শতাধিক স্থানীয় যুবকেরা অংশ নেয়।

স্থানীয় যুবকদের আয়োজনে বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থী ও এলাকার সাধারণ মানুষও মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে অংশ গ্রহন করে।
মিয়ানমার ও নাফ নদীতে নিহত সকল রোহিঙ্গা জনগোষ্ঠীর প্রতি শ্রদ্ধা জানিয়ে মানববন্ধনে অংশ নেয়ার যুবকেরা ১মিনিট নিরবতা পালন করেন এসময়।
এ সময়ে তারা অবিলম্বে এই মুসলিম রোহিঙ্গা হত্যা বন্ধে সারাবিশ্বের কাছে মিয়ানমারকে চাপ প্রয়োগের দাবি জানান। জাতিসংঘকে কার্যকরী পদক্ষেপ নিয়ে দ্রুত এ গনহত্যা বন্ধ করতে কাজ করতে আহব্বান জানান।

এ সময় বক্তব্য রাখেন, স্থানীয় যুবক মো. কায়েস ইসলাম, মো.হেমায়েত হোসেনসহ অনেকে। বক্তব্যে রোহিঙ্গাদের প্রতি মানবিক হতে বিশ্বের কাছে দাবি তুলেন বক্তারা।

মানববন্ধনে দত্তপাড়ার সূর্য্যনগর ও ব্রাক্ষ্মনপাড়া এলাকার প্রায় দুই শতাধিক স্থানীয় যুবকেরা অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates