এইচএসসিতে শিবচরে সেরা ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ

hsc

শিব শংকর রবিদাস ও ডিএম হাবিবুর রহমানঃ
শিবচরে চলতি বছর এইচএসসি পরীক্ষায় ইলিয়াস আহমেদ চৌধুরী ডিগ্রি কলেজ ও আলীমে শতভাগ পাস করে কাঁঠালবাড়ি সিনিয়র মাদ্রাসা শীর্ষ স্থান দখল করেছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিশ^জিৎ রায় জানান, এ বছর শিবচর উপজেলার ৫টি কলেজ থেকে মোট ১৯৫৯ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে । এর মধ্যে ১১৯৩ জন শিক্ষার্থী পাস করেছে। পাসের হার ৬০.৯০% এবং জিপিএ-৫ পেয়েছে ৫জন শিক্ষার্থী। পাসের হার তুলনায় এইচএসসিতে সেরা প্রতিষ্ঠান ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ। ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ থেকে ৩০৩ জন পরীক্ষার্থীর মধ্যে ২৮৮ জন পাস করে, পাসের হার ৯৫.০৫। সরকারী বরহামগঞ্জ কলেজ থেকে ১২৫৭ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে ৬৭২ জন পাস করেছে,পাসের হার ৫৩.২৫% এবং জিপিএ-৫ পেয়েছে ৫ জন শিক্ষার্থী। বহেরাতলা আদর্শ মহাবিদ্যালয় থেকে ৪৫ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ২৯ জন, পাসের হার ৬৬%। রিজিয়া বেগম মহিলা কলেজের ৯৫ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৬০ জন, পাসের হার ৬৩%। নুরুল আমিন কলেজের ২৫৯ জনের মধ্যে পাস করেছে ১৪৪ জন, পাসের হার ৬৫.৫০%।

এ বছর আলীম পরীক্ষায় উপজেলার ৬ টি মাদ্রাসা থেকে ১৭৬ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে ১৬১ জন পাস করেছে। পাশের হার ৯১.৪৮% এবং জিপিএ-৫ পেয়েছে ২ জন শিক্ষার্থী। এর মধ্যে কাঠালবাড়ি সিনিয়র মাদ্রাসা থেকে ৩২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে শতভাগ পাশ নিশ্চিত করেছে। আলবাইতুর মামুর আলিম মাদ্রাসা থেকে ৬৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ৬৭ জন পাশ করেছে, পাশের হার ৯৭.১৫% এবং ২ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। বাহাদুরপুর শরীয়াতিয়া কামিল মাদ্রাসা থেকে ২৫ জনের মধ্যে ১৮ জন পাশ করেছে, পাশের হার ৭২%। মির্জারচর সিনিয়র মাদ্রাসা থেকে ১৫ জনের মধ্যে ১৩ জন পাস করেছে, পাশের হার ৮৬.৬৭%। মুন্সি কাদিরপুর আমিনিয়া আমজাদিয়া সিনিয়র মাদ্রাসা থেকে ১৬ জনের মধ্যে ১৫ জন পাস করেছে, পাশের হার ৯৩.৭৫% এবং শিরুয়াইল ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা থেকে ১৯ জনের মধ্যে ১৬ জন শিক্ষার্থী পাস করেছে, পাশের হার ৮৪.২১%। এ ছাড়া কারিগড়ি শিক্ষা বোর্ডেও অধীনে এইচএসসি পরীক্ষায় আলবাইতুর মামুর আলিম মাদ্রাসা এ্যান্ড বিএম কলেজ থেকে ৪৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ৪৩ জন পাস করেছে, পাশের হার ৯৭.২৭% এবং ৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

শিবচরে চলতি বছর এইচএসসি পরীক্ষায় ইলিয়াস আহমেদ চৌধুরী ডিগ্রি কলেজ ও আলীমে শতভাগ পাস করে কাঁঠালবাড়ি সিনিয়র মাদ্রাসা শীর্ষ স্থান দখল করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates