শিবচরে চৌধুরী ফিরোজা বেগম শিল্পকলার ভিত্তিপ্রস্তর ও ৩ দিনের নাট্যৎসব উদ্বোধন করলেন সংস্কৃতিমন্ত্রী ও আওয়ামীলীগ সংসদীয় দলের সাধারন সম্পাদক

Shibchar cultural minister-2

মিঠুন রায় ও অপূর্ব দাসঃ
জঙ্গীবাদকে প্রতিহত করতে হলে সংস্কৃতি চর্চা তৃনমূল পর্যায়ে নিয়ে যেতে হবে। সেক্ষেত্রে সরকারের কর্মকান্ড অব্যাহত রয়েছে। তার অংশ হিসেবে আজও আমরা এখানে শিল্পকলা একাডেমি, মুক্তমঞ্চ ভিত্তিপ্রস্তর করলাম। সোমবার বিকেলে  শিবচরে চৌধুরী ফিরোজা বেগম শিল্পকলা একাডেমি ভিত্তিপ্রস্তর ও ৩ দিনব্যাপী নাট্যউৎসব উদ্বোধন শেষে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এসব কথা বলেন। বিশেষ অতিথি ছিলেন আওয়ামীলীগ সংসদীয় দলের সাধারন সম্পাদক ও অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি নূর- ই-আলম চৌধুরী। এছাড়াও আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ , জাহাঙ্গীর নগর বিশ^বিদ্যালয়ের নাটক ও নাট্যত্তত্ব বিভাগের অধ্যাপক ড. আফসার আহমদ, জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান,উপজেলা চেয়ারম্যান আলহাজ্¦ রেজাউলক করিম তালুকদার, জেলা আওয়ামীলীগের সিনিয়র সভাপতি মুনির চৌধুরী, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিম,পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক তোফাজ্জেল হোসেন খান প্রমুখ উপস্থিত ছিলেন। মন্ত্রী শিবচরে প্রায় এক কোটি চুরাশি লাখ টাকা ব্যয়ে নুর-ই-আলম চৌধুরীর মাতা ‘চৌধুরী ফিরোজা বেগম’ এর নামকরণে এই আধুনিক শিল্পকলা একাডেমি ভবনের ভিত্তি প্রস্তর করেন।মন্ত্রী পাবলিক লাইব্রেরি নির্মানেরও ঘোষনা দেন।

মন্ত্রী হেফাজত ইসলাম প্রসঙ্গে প্রশ্নের উত্তরে বলেন, হাইকোর্টের সামনের ভাস্কর্যটিকে তারা বলছে মূর্তি, আর হাইকোর্ট বলছে এটি ন্যায়ের প্রতিক ভাস্কর্য। ভাস্কর্য পৃথিবীর বিভিন্ন দেশে আছে। বিশেষ কওে এই ভাস্কর্যটি ন্যায় বিচারের প্রতিক হিসেবে শুধু প্রাশ্চাত্যে নয় অনেক মুসলিম দেশেও আছে। সুতরাং এটি নিয়ে যারা বিতর্ক সৃষ্টি করছে তারা নৈরাজ্য সৃষ্টির জন্য করছে।
নাট্যমেলাার সভায় সভাপতিত্ব করেন শিবচর থিয়েটারের সভাপতি ইউসুফ মুরাদ খান পারভেজ, সভায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন- শিবচর থিয়েটারের সাধারণ সম্পাদক এ কে এম রেজাউল হক তুহিন রেজা।
তিন ব্যাপি নাট্য মেলার উদ্ধোধন শেষে বিকেলে শিবচর থিয়েটারের প্রযোজনায় এবং শাহীন রহমানের নির্দেশনায় নাটক ‘সূবর্ন গোলক’ এবং শাহীন রহমানের রচিত মোস্তাক কওসিক পিন্টুর নির্দেশনা পথো নাটক ‘পথো আঠা সমাচার’ এই দুটি নাটক মঞ্চস্থ করা হয়। শিবচরের উৎসক দর্শক- শ্রেতা নাটক দুটি উপভোগ করেন।

সোমবার বিকেলে শিবচরে চৌধুরী ফিরোজা বেগম শিল্পকলা একাডেমি ভিত্তিপ্রস্তর ও ৩ দিনব্যাপী নাট্যউৎসব উদ্বোধন শেষে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এসব কথা বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Free WordPress Themes - Download High-quality Templates